ম্যাবস্ আই.টি থেকে কিভাবে ঘরে বসেই টাকা ইনকাম করতে পারেন?

আপনি কি অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে চাচ্ছেন কিন্তু কোন মার্কেটপ্লেসে কাজ শুরু করবেন সেটা বুঝে উঠতে পারছেন না? যদি তাই হয় তাহলে ম্যাবস্ আই.টি দিচ্ছে ঘরে বসেই টাকা ইনকাম করার সুযোগ।  আপনি চাইলেই খুব সহজে ম্যাবস্ আই.টি এর সাথে কাজ করে জব-চেঞ্জিং ক্যারিয়ার তৈরি করতে পারেন। 

হ্যা, আমি এই পোস্ট এ ম্যাবস্ আই.টি থেকে কিভাবে ইনকাম করতে পারেন তার বিস্তারিত আলোচনা করতে যাচ্ছি।

ম্যাবস্ আই.টি কি?

ম্যাবস্ আই.টি হচ্ছে বাংলাদেশ এর একটি আই.টি প্রতিষ্ঠান এবং বাংলাদেশি ফ্রিলান্সার এবং অনলাইন মার্কেটারদের অনলাইন লার্নিং রিসোর্স সেন্টার।  ম্যাবস্ আই.টি এর মূল উদ্যেশ্য ফ্রিলান্সিং, আউটসোরসিং এবং অনলাইন মার্কেটিং এ যারা কাজ করছেন তাদের রিসোর্স এবং গাইডলাইন দিয়ে সাহায্য করা।

আমি লাজুক হাসান, ২০০৮ সালে যখন আমি প্রোফেশনালি ফ্রিলান্সিং শুরু করি তখন আমি ফ্রিলান্সিং এবং মার্কেটিং এর তেমন কোন রিসোর্স পাইনি।  কোন কিছু শেখার প্রোয়জন হলে অনেক কস্ট করে বিভিন্ন ব্লগ, ফোরাম ঘেটে ঘেটে শিখতে হতো।  তখন ফ্রিলান্সিং করাটা খুব বেশি চ্যালেঞ্জিং ছিলো। 

এখন অনেক রিসোর্স পাওয়া যায় তবে দেখা যায় অনেক রিসোর্সই সঠিক গাইনলাইন দিচ্ছেনা।  এই সমস্যা সমাধান এর জন্যই আমাদের ম্যাবস্ আই.টি থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

ম্যাবস্ আই.টি থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়?

ম্যাবস্ আই.টি থেকে মূলত ২ ভাবে টাকা ইনকাম করা যাবে।  আপনি যদি কোন বিষয়ে খুব ভালো ধারনা রাখেন তাহলে আপনি আমাদের ই-ইন্সট্রাক্টর হিসেবে মেম্বার্স প্যানেলে আপনার নিজের ভিডিও কোর্স পাবলিশ করতে পারবেন।  এবং সেটা আপনি চাইলে ফ্রি বা পেইড যে কোন ভাবেই দিতে পারবেন। 

এখানে আপনি যখন কোন কোর্স আমাদের প্যানেলে পাবলিশ করবেন, কোন স্টূডেন্ট যদি সেই কোর্স ক্রয় করে তাহলে আমরা প্রতি কোর্স ইনরোলমেন্ট থেকে ৩০%-৭০% পর্যন্ত রেভিনিউ প্রদান করে থাকি। 

(যেমনঃ কোর্স এর ফি যদি আপনি ১০০০ টাকা নির্ধারণ করেন কেউ কোর্স কিনলে ই-ইন্সট্রাকটর হিসেবে আপনি পাচ্ছেন ৩০০-৭০০ টাকা পর্যন্ত)

এখন আশুন আপনি যদি কোন বিষয়ে দক্ষ না হয়ে থাকেন এবং আপনি যদি কাজ শিখতে চান তাহলে আপনি কিভাবে ম্যাবস্ আই.টি থেকে ইনকাম করতে পারবেন?

ম্যাবস্ আই.টি আমাদের মেম্বারদের জন্য দিচ্ছে অ্যাফিলিয়েট সুবিধা।  অ্যাফিলিয়েট সুবিধা বলতে যা বোঝানো হচ্ছে আপনি চাইলে ম্যাবস্ আই.টি -এর জন্য মার্কেটিং করবেন এবং কোন কোর্স যদি আপনার মাধ্যমে বিক্রি হয় তাহলে আপনি ২০% কমিশন পাবেন।  ম্যাবস্ আই.টি এর অ্যাফিলিয়েট সিস্টেমটা অন্য সব মার্কেটপ্লেস থেকে আলাদা।  সেটা কি রকম?

ম্যাবস্ আই.টি অ্যাফিলিয়েট সিস্টেম কেমন?

ম্যাবস্ আই.টি মুলত রেফারেল বেজ অ্যাফিলিয়েট সুবিধা দিচ্ছে।  অন্য সব কোম্পানিতে যেমন আপনার কোন প্রোডাক্ট বিক্রি করাটাই মূল কাজ কিন্তু ম্যাবস্ আই.টি -তে আপনার মূল কাজ হবে আপনার নিজের একটি টিম তৈরি করা।  টিম তৈরি করা বলতে বোঝানো হচ্ছে আপনার অ্যাফিলিয়েট লিঙ্ক এর মাধ্যমে আমাদের মেম্বার্স প্যানেলে অন্যকে আমন্ত্রন জানানো। 

কেউ যদি আপনার লিঙ্ক এর মাধ্যমে আমাদের মেম্বার্স প্যানেলে ফ্রি বা পেইড যেভাবেই হোক না কেন রেজিস্ট্রেশন করে তাহলে সে আপনার টিম মেম্বার হিসেবে অ্যাড হয়ে যাবে।

এবং আপনার টিম মেম্বারদের ভেতর কেউ যদি কখনো মেম্বারশিপ আপগ্রেড করে বা কোন কোর্স ক্রয় করে তাহলে আপনি কমিশন পাবেন ২০%।  (সবথেকে মজার বিষয় এখানে আপনি যেই মেম্বারকে ১ বার আপনার টিমে জয়েন করালেন সে সারা জীবনে যত কোর্স আমাদের প্যানেল থেকে কিনবে আপনি প্রতি বিক্রিতেই ১ টি কমিশন পেতে থাকবেন)।

Recommendation

আপনি যদি অনলাইনে আপনার ক্যারিয়ার বিল্ডআপ করতে চান তাহলে আমি রিকমেন্ড করবো আমাদের মেম্বার্স প্যানেলে ফ্রি একাউন্ট করে নিন।  আমাদের মেম্বার্স প্যানেলে অনেক ফ্রি এবং পেইড রিসোর্স পাবেন এবং আশা করি আমাদের এই রিসোর্স আপনার অনলাইন ক্যারিয়ারের পথকে অনেক সহজ করবে।

এখানে ক্লিক করুন - ফ্রি একাউন্ট করে নিন

FAQ

আপনাদের কিছু নিয়মিত প্রশ্নের উত্তর এখানে দেওয়া হলো আশা করি আপনাকে বুঝতে সহায়তা করবে। 

১।  আমি কি এখানে ফ্রি মেম্বার হিসেবে কোর্স আপলোড করতে পারবো?
উত্তরঃ জি পারবেন।

২।  আমি কি ফ্রি মেম্বার হিসেবে অ্যাফিলিয়েট করতে পারবো?
উত্তরঃ না পারবেন না এজন্য আপনাকে অবশ্যই মেম্বারশিপ আপগ্রেড করতে হবে। 

৩।  আমি মেম্বারশিপ আপগ্রেড করলে কি ১০০% ইনকাম করতে পারবো?
উত্তরঃ এখানে মেম্বারশিপ আপগ্রেড করা মানে টাকা ইনকাম করার রাস্তা তৈরি করে নেওয়া।  আপনি কাজ করলে অবশ্যই ইনকাম করতে পারবেন। 

৪।  আমি কত টাকা ইনকাম করতে পারবো অ্যাফিয়েট হিসেবে?
উত্তরঃ আপনি ২০% ফ্লাট রেট কমিশন পাবেন।  (যেমনঃ যদি কোর্স ফ্রি ১০০০ টাকা হয় আপনি প্রতি বিক্রিতে পাবেন ২০০ টাকা আর যদি মেম্বারশিপ আপগ্রেড করে ২৫,০০০ টাকা দিয়ে তাহলে প্রতি আপগ্রেড এ পাবেন ৫০০০ টাকা)

এছাড়া আপনার কোন প্রস্ন থাকলে কমেন্ট এ লিখে দিতে পারেন আমরা অবশ্যই আপনার জিজ্ঞাসার উত্তর দেবো। 

লাজুক হাসান

আস-সালামু-ওয়ালাইকুম, আমি লাজুক হাসান। আমি ম্যাবস্ আই.টি এর প্রতিষ্ঠাতা এবং আপনার কোর্স ইন্সট্রাকটর। আমি ৭ বছরেরও বেশি সময় ধরে ফ্রিলান্সিং এবং অনলাইন মার্কেটিং এর সাথে কাজ করছি।