কিভাবে ফেসবুক ফ্রি ট্রাফিক দিয়ে ৪৮ ঘন্টায় ১০০ ডলার অ্যাফিলিয়েট কমিশন ইনকাম করেছি

অনেকেই বলে ফেসবুক থেকে ইনকাম করা যায়, কিভাবে? এই প্রশ্ন আমি অনেকের কাছে শুনেছি এবং এই পোস্টে আমি আলোচনা করবো কিভাবে ফেসবুক ব্যবহার করে আপনি ইনকাম করতে পারেন।  এই পোস্টে আমি মূলত আমার একটি কেস স্টাডি শেয়ার করবো যেখানে আমি মাত্র ৪৮ ঘন্টা সময় দিয়ে ফেসবুক ব্যবহার করে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ১০০ ডলারের বেশি ইনকাম করেছি।

প্রথমেই আশুন ফেসবুক থেকে নাকি টাকা ইনকাম করা যায় এই প্রশ্নে।  হ্যা, ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় এবং ফেসবুক বেশ কিছুদিন আগে থেকে পাবলিশারদের ইনকামের একটা সু্যোগ দিচ্ছে।  কিন্তু ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় এই প্রশনের উত্তরে আমি আরো কিছু কথা বলবো।

যারা বলেন ফেসবুক থেকে ইনকাম করা যায় তারা আসলে ফেসবুক থেকে সরাসরি ইনকামের কথা বলেন না।  তারা মূলত এটা বোঝায় ফেসবুক থেকে আপনি ভিজিটর নিয়ে কোন প্রোডাক্ট বিক্রি করে ইনকাম করতে পারেন।  এবং এই বিষয়টি অনেক ভূল বুঝে থাকে এবং তারা মনে করে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়।

মার্কেটাররা ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করেন

আমরা সবাই জানি ফেসবুক হচ্ছে একটি সোস্যাল কমিউনিটি।  এখানে আমরা আমাদের নিজেদের লাইফস্টাইল, নিজেদের ইচ্ছা এবং নতুন নতুন ব্যাক্তির সাথে পরিচিত হবার জন্য ব্যাবহার করে থাকি।  বিশ্বের অনেক বড় একটি অংশ এখন ফেসবুক ব্যবহার করে থাকে।  এবং আমরা মার্কেটার হিসেবে এই সোস্যাল কমিনিটিকে ব্যবহার করে থাকি টার্গেটেড ক্লাইন্ট খুজে বেড় করার জন্য।

অনলাইন মার্কেটাররা মুলত কোন প্রোডাক্ট বা সেবা বিক্রি করার জন্য ফেসবুক থেকে ক্লাইন্ট খুজে থাকে এবং তাদের সামনে ওই প্রোডাক্ট বা সেবার বিজ্ঞাপন করে থাকে।  তাতে করে ভিজিটর ওই বিজ্ঞাপন দেখে প্রোডাক্ট কিনে থাকে।  যখন প্রোডাক্ট বা সেবা কিনছে তখন কোম্পানি বা মার্কেটার লাভবান হচ্ছে।

তাহলে মূল বিষয়টি দাঁড়ায়, ফেসবুক সরাসরি আমাদের ইনকাম দিচ্ছে না, আমরা ফেসবুক ব্যবহার করি আমাদের প্রোডাক্ট বা সেবা বিক্রি করার জন্য টার্গেটেড ভিজিটর খুজতে।

jvzoo payment proof

কিভাবে আপনি ফেসবুক ব্যবহার করে টাকা ইনকাম করলেন

আমি ব্যক্তিগত ভাবে ফেসবুককে টাকা দিয়ে বিজ্ঞাপন করে থাকি।  তবে আমি এই ১০০ ডলার ইনকাম করেছি কোন টাকা ইনভেস্ট ছাড়াই।  আমাকে অনেকে জিজ্ঞাসা করেছিলেন কিভাবে ফেসবুক থেকে ফ্রি ভিজিটর আমাদের প্রোডাক্ট বা সার্ভিস বিক্রি পেজে নিয়ে আসতে পারি।  এবং তখন আমি এই সিস্টেমটি ফলো করে দেখেছি এটা কাজ করে।

আমার এই ম্যাথডে আপনাকে কোন টাকা খরজ করতে হবেনা এবং অতিরিক্ত তেমন কিছু জানতেও হবেনা।  শুধু একটি ফেসবুক আইডি হলেই চলবে।  সম্পূর্ণ বিষয়টি সহজে বোঝানোর জন্য আমি একটি ভিডিও রেকর্ড করেছি।  নিচের ভিডিও টি দেখুনঃ

আশা করি বুঝতে পেরেছেন কিভাবে আমি ফেসবুক লাইভ ব্যবহার করে ফ্রি ট্রাফিক এর মাধ্যমে এই ইনকাম টা জেনারেট করেছি। এখানে আপনাকে ডিস্ক্লেইমার সরুপ বলে নেই এই সিস্টেম যে আপনার জন্য ১০০% গ্যারান্টি কাজ করবে এই নিঃস্বয়তা আমি দিচ্ছিনা।  তবে আশা করা যায় আপনিও চেস্টা করলে পারবেন।

আপনি যদি না জানেন কিভাবে কম্পিঊটার থেকে ফেসবুকে লাইভে আশা যায় তাহলে এই আর্টিকেলটি পড়তে পারেন এবং এখানেও ভিডিও আকারে স্টেপ বাই স্টেপ গাইড দেওয়া আছে। 

Recommendation

আপনি যদি অনলাইনে নতুন হয়ে থাকেন তাহলে আমি আপনাকে সাজেস্ট করবো আমাদের মেম্বার্স প্যানেল মার্কেটিং রিসোর্স সেন্টারে একাউন্ট করে নিন।  আমাদের মেম্বার্স প্যানেলে আপনি আরো অনেক স্টেপ বাই স্টেপ গাইডলাইন পাবেন।

একাউন্ট করতে - এই লিঙ্কে ক্লিক করুন

FAQ

আমার এই পোস্ট যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টটি শেয়ার করুন এবং আপনার যদি কোন ধরনের প্রশ্ন থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন আমরা চেস্টা করবো আপনার প্রশ্নের উত্তর দিতে।

লাজুক হাসান

আস-সালামু-ওয়ালাইকুম, আমি লাজুক হাসান। আমি ম্যাবস্ আই.টি এর প্রতিষ্ঠাতা এবং আপনার কোর্স ইন্সট্রাকটর। আমি ৭ বছরেরও বেশি সময় ধরে ফ্রিলান্সিং এবং অনলাইন মার্কেটিং এর সাথে কাজ করছি।