কিভাবে খুব সহজেই বাংলাদেশ থেকে (PayPal) পেপাল একাউন্ট করা যায়?

বাংলাদেশ থেকে কিভাবে PayPal একাউন্ট খোলা যায়? বাংলাদেশ থেকে লিগ্যাল ওয়েতে PayPal Verified Account খোলা যায় না বললে আসলে ভুল হবে।  বাংলাদেশ থেকে লিগ্যাল ওয়েতে PayPal Verified Account খোলা যায় কিন্তু অনেক ডলার খরচ হবে।

আপনি যদি USA থেকে পেপাল একাউন্ট করতে চান তাহলে আপনার প্রয়োজন হবে SSN ( সোশাল সিকিউরিটি নাম্বার) অথবা EIN ( ইমপ্লয়ী আইডেন্টিফিকেশন নাম্বার) যেই নাম্বারটা পেতে হলে আপনার USA এর একটা কোম্পানি থাকতে হবে।  যেই নাম্বারটা মেইনলি টেক্স ইনফরমেশন বা টেক্স ভেরিফিকেশন এর জন্য ইউ এস গভার্মেন্ট থেকে দিয়ে থাকে।

আপনি যদি সম্পূর্ন রিয়েল এবং সম্পূর্ন লিগ্যাল ওয়েতে পেপাল একাউন্ট করতে চান তাহলে আপনার যা যা লাগবে।

  1. আপনার SSN অথবা EIN নাম্বার লাগবে।
  2. আপনার নিজের ইউ এস এর একটা কোম্পানি এবং সেটা লাইসেন্স করা থাকতে হবে।
  3. আপনার ইউ এস এর ফিজিক্যাল ব্যাংক একাউন্ট থাকতে হবে।
  4. আপনার ইউ এস এর মোবাইল নাম্বারের প্র‍্যোজন হবে।

এসব ডকোমেন্টস যোগার করাটা আসলে অনেক ব্যয় বহল।  আর এই খরচটা প্রতি বছরে করতে পারলেই বাংলাদেশ থেকে সম্পূর্ন লিগ্যাল ওয়েতে PayPal একাউন্ট খোলা যাবে এবং PayPal একাউন্ট ব্যাবহার করা যাবে।

যেটা কিনা একজন নতুন মার্কেটার বা ফ্রিলান্সার এর পক্ষে সম্ভব হয় না।

বর্তমানে ফেক ইনফরমেশন দিয়ে ইউ এস এর পেপাল একাউন্ট গুলো অনেক বেশি পরিমানে ফোন ভেরিফিকেশন চাওয়ার কারনে বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট ব্যবহার করা অনেকটা বিরক্তিকর হচ্ছে।

তবে আপনি যদি সব সময় একই ডিভাইস থেকে পেপাল একাউন্টে লগিন করেন তাহলে এতটা ফোন ভেরিফিকেশন চায় না।

কিছুটা ফেক ইনফরমেশন দিয়ে হলেও বাংলাদেশ থেকে কিভাবে PayPal একাউন্ট খোলা যায়? এবং সেই একাউন্ট টা সেভ রাখতে পারবেন।  আর ভিবিন্ন মার্কেটিং বা ফ্রিলান্সিং এর ক্ষেত্রে আপনার পেপাল একাউন্ট ব্যবহার করতে পারবেন এবং মার্কেটপ্লেস থেকে পেপাল এর মাধ্যমে আপনি নিরাপদে আনলিমিটেড ট্রানজেকশন করতে পারবেন।

এ ধরনের একটি পেপাল একাউন্ট করার জন্য আপনি যাবেন paypal.com/cy. এর পর সাইপ্রাস জন্য পেপাল সাইটের হোম পেইজটি ওপেন হবে।  এখান থেকে আপনি পেপাল একাউন্টটি ক্রিয়েট করবেন। নিচের ভিডিওটি দেখুন আশা করি বিস্তারিত বিষয়গুলো সহজে বুঝতে পারবেন।

আশা করি বুঝতে পেরেছেন কিভাবে আপনি বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট করা যায়।  তবে হ্যা, আবারো বলছি এই পেপাল যে ১০০% রিস্ক ফ্রি এমন কিন্তু না।  আপনি আপনার কাজ শুরু করার জন্য এই একাউন্ট তৈরি করে কিছুদিন লেনদেন করুন এবং সম্ভব হলে USA থেকে একটি কোম্পানি লাইসেন্স করে লিগ্যাল একটি পেপাল একাউন্ট করে আপনার বিজনেসকে আরো এক ধাপ এগিয়ে নিন। 

Recommendation

আপনি যদি অনলাইনে আপনার ক্যারিয়ার বিল্ডআপ করতে চান তাহলে আমি রিকমেন্ড করবো আমাদের মেম্বার্স প্যানেলে ফ্রি একাউন্ট করে নিন।  আমাদের মেম্বার্স প্যানেলে অনেক ফ্রি এবং পেইড রিসোর্স পাবেন এবং আশা করি আমাদের এই রিসোর্স আপনার অনলাইন ক্যারিয়ারের পথকে অনেক সহজ করবে।

এখানে ক্লিক করুন - ফ্রি একাউন্ট করে নিন

FAQ

আমার এই পোস্ট যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টটি শেয়ার করুন এবং আপনার যদি কোন ধরনের প্রশ্ন থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন আমরা চেস্টা করবো আপনার প্রশ্নের উত্তর দিতে।

লাজুক হাসান

আস-সালামু-ওয়ালাইকুম, আমি লাজুক হাসান। আমি ম্যাবস্ আই.টি এর প্রতিষ্ঠাতা এবং আপনার কোর্স ইন্সট্রাকটর। আমি ৭ বছরেরও বেশি সময় ধরে ফ্রিলান্সিং এবং অনলাইন মার্কেটিং এর সাথে কাজ করছি।