সেলস ফানেল কমপ্লিট গাইডঃ কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য সেলস ফানেল তৈরি করতে হয়?

অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চাচ্ছেন কিন্তু বুঝে উঠতে পারছেন না কিভাবে শুরু করবেন? অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে চাইলে আপনাকে আগে খুব ভালো ভাবে জানতে হবে কিভাবে সেলস ফানেল তৈরি করতে হয়।

এই পোস্ট এ আমি চেষ্টা করবো সেলস ফানেল এর একটি কমপ্লিট গাইডলাইন দেবার।  আপনি যদি কাজে সিরিয়াস থাকেন তাহলে আশা করি এই পোস্টটি দেখার পর আপনার প্রথম সেলস ফানেল তৈরি করে কাজে নেমে পড়তে পারবেন।

সেলস ফানেল বলতে কি বুঝি?

সেলস ফানেল মূলত একটি সেলিং প্রোসেস বা ডায়াগ্রাম।  আপনি যখন কোন অ্যাফিলিয়েট বা সিপিএ প্রোডাক্ট প্রোমোশন করবেন তখন আপনাকে এমন কিছু তৈরি করতে হবে যাতে করে আপনার ভিজিটর নিজে থেকে আপনার প্রোডাক্ট কেনার জন্য উৎসাহ প্রকাশ করে থাকে এবং আপনার প্রোডাক্টটি কিনে নেয়।

হ্যা, আপনি যখন কোন প্রোডাক্ট প্রোমোশন করবেন তখন আপনাকে একটু চতুর হতে হবে।  ৯৫% মার্কেটার এখানে বড় ভূলটা করে থাকে তারা মনে করে অ্যাফিলিয়েট লিঙ্ক টা নিয়ে সরাসরি ভিজিটর তার অ্যাফিলিয়েট লিঙ্ক এ পাঠিয়ে দেওয়াটাই অ্যাফিলিয়েট মার্কেটিং।  কিন্তু রেজাল্ট দেখা যায় শুন্য।  এর অনেক কারন আছে।

আপনি সেলস ফানেল তৈরি করতে গেলে আপনার কিছু বিষয় নিজের থাকতে হবে এবং সেগুলো হচ্ছেঃ

  • নিজের ওয়েবসাইট
  • গিভঅ্যাওয়ে রিপোর্ট
  • ইমেইল মার্কেটিং এর জন্য অটোরেস্পন্ডার ইত্যাদি।

আপনার সুবিধার জন্য সম্পূর্ণ বিষয়টি একটি ভিডিও এর মাধ্যমে দেবার চেস্টা করা হল।  আশা করি এই ভিডিও থেকে খুব সহজেই আপনি শিখতে পারবেন এবং আপনার সেলস ফানেল তৈরি করতে পারবেন।  এবং পাশাপাশি আপনার জন্য একটি পিডিএফ চেকলিস্ট দেওয়া হলো যেটা আপনি আপনার কাজের সময় প্রিন্ট করে নিতে পারবেন রিসোর্স সরুপ।

চেকলিস্ট ডাউনলোড করতেঃ এখানে ক্লিক করুন

নিচের কমপ্লিট সেলস ফানেল ভিডিওটি দেওয়া হলো...

আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে আপনি আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য সেলস ফানেল তৈরি করতে পারেন এবং আজ থেকেই কাজে নেমে পড়তে পারবেন।  ভিডিওতে যেই চেকলিস্ট এর কথা বলা হয়েছে সেটি আপনি ভিডিও এর উপরের অংশে পাবেন। 

Recommendation

আপনার যদি নিজের ওয়েবসাইট না থাকে তাহলে চাইলে নিজের ওয়েবসাইট তৈরি করে নিতে পারেন।  আমাদের অনেকেই প্রশ্ন করেন আমি কোন কোম্পানি থেকে ডোমেইন হোস্টিং কিনলে ভালো হবে?

আমাদের সাজেশন যদি আপনি চান তাহলে আমরা আপনাকে বলবো Namecheap এর সেবা ব্যবহার করতে পারেন।  এদের প্রাইসিং অনেক কম এবং সাপোর্ট এর দিক থেকে অনেক ভালো ।

Namecheap অফিসিয়াল সাইট ভিজিট করতে - এখানে ক্লিক করুন

এছড়া আমরাও ডোমেইন হোস্টিং সেবা দিয়ে থাকি আপনি চাইলে আমাদের সাইট থেকেও ডোমেইন হোস্টিং সেবা নিতে পারেন।

FAQ

আমার এই পোস্ট যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টটি শেয়ার করুন এবং আপনার যদি কোন ধরনের প্রশ্ন থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন আমরা চেস্টা করবো আপনার প্রশ্নের উত্তর দিতে।

লাজুক হাসান

আস-সালামু-ওয়ালাইকুম, আমি লাজুক হাসান। আমি ম্যাবস্ আই.টি এর প্রতিষ্ঠাতা এবং আপনার কোর্স ইন্সট্রাকটর। আমি ৭ বছরেরও বেশি সময় ধরে ফ্রিলান্সিং এবং অনলাইন মার্কেটিং এর সাথে কাজ করছি।